Header Ads

Desh Bondhu

আমাদের সাথেই থাকুন

হতাশায় জীবন স্তব্ধ। ইচ্ছা শক্তি প্রবল করুন ।

 

 মহামারী করোনার কারণে সকল শিক্ষা প্রতিষ্ঠান অনির্দষ্ট কালের জন্য বন্ধ। পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসলে স্কুল খোলা হচ্ছে না।এমতাবস্থায় লেখাপড়ার গতি যাতে একেবারে মন্তর না হয় সে জন্য সরকারি ভাবে বাংলাদেশ সংসদ টিভিতে প্রতিদিন পাঠদানের ব্যবস্থা করা হয়েছে। যাতে পড়ালেখার গতি চলমান থাকে। অনেক বোর্ড পরীক্ষা স্থগিত আছে।




পরীক্ষা স্থগিত হওয়ার কারণে পরীক্ষার্থীরা পড়াশুনা বন্ধ করে দিয়েছে।পড়তে ভালো লাগছে না।নাটক,টিভি,মোভি
 ইত্যাদি বিনোদন নিয়ে ব্যস্ত থাকতেছে। এতে করে লেখাপড়ার ধারাবাহিকতা ব্যাহত হয়েছে।অনেকে পরীক্ষা নিয়ে দুশ্চিন্তা ও হতাশায় ভুগছে কি হবে তাদের পরীক্ষা? হতাশা গ্রস্থ না হয়ে, আতংকিত না হয়ে লখাপড়ার ধারাবাহিতা চালিয়ে যেতে হবে নতুবা যখন পরীক্ষার ঘোষণা আসবে তখন কিংকর্তব্যবিমুঢ় হয়ে উপায় খোঁজে পাওয়া যাবে না। হতাশা প্রবলভাবে আচ্ছন্ন করবে। হতাশ হলেন তো জীবন থেমে যাবে। তাই হতাশা ও আতংক নয় স্বাভাবিক নিয়মে নিজেকে নিয়ন্ত্রণ করে যেতে হবে।
যে কোন কাজেই ধারাবাহিকতা ধরে রাখবেন না,  তো  পরবর্তীতে জাগিয়ে তুলতে পারবেন না।কোন কাজ প্রতিনিয়ত করে যেত হবে সফলতাের জন্য। তা না হলে অটো হতাশায় আক্রান্ত হবেন । তাই বলে থেমে গলে চলবেনা । এখনও যে টুকু সময় আছে সে টাই যথেষ্ট ভেবে নিন । আবর গতি পাবেন । তবে আপনার ইচ্ছা শক্তি এখানে মূখ্য ভূমিকা পালন করবে । আল্লাহ মানুষকে তার ইচ্ছাশক্তি দিয়য়েছেন । সঠিক ভাবে কাজে লাগান আপনি সফল আপনি সুখী ।

No comments

Powered by Blogger.